তুমি যে রূপকথা
আনকোরা মুখরতা
               মনের ভাবনায়,
তুমি যে ব্যকুলতা
নতুনের কবিতা
              হৃদয়ের খাতায়।


তুমি যে বেখেয়াল
সোহাগে লাল
              দুটি ঠোঁট জুড়ে,
তুমি যে বিকাল
ইচ্ছে রঙ মশাল
             জ্বলে উঠে অন্তরে।


তুমি যে আকাশ
ছড়িয়ে বরোমাস
             থাকো বুক জুড়ে,
তুমি যে বাতাস
পুরনো  অভ্যাস
              দৃষ্টি দক্ষিণ দ্বারে।


তুমি যে মায়াকাঠি
এক পা দু পা হাঁটি
            তোমার স্পর্শতায়,
তুমি যে পরিপাটি
সব ফেলে ছুটি
            তোমার ইশারায়।


তুমি যে দীপ্তি কণা
সবুজ সান্ত্বনা
            যত মেঘলা দিবসে,
তুমি যে স্বপ্ন ডানা
বাঁচার প্রেরণা
            দাও ভালোবেসে।


তুমি যে বৃষ্টি ধারা
হৃদয় সাহারা
           ভেজাও কত খুশিতে,
তুমি যে মুহূর্তরা
জীবন ভাঙা গড়া
         শেখাও এগিয়ে যেতে।



               ****