তুমি মেঘ হতে পারো
তবে আমি বৃষ্টি হবো না
বড় জোর হাওয়া হতে পারি
যাতে তোমায় শুধুই সারাক্ষণ
                  ভাসিয়ে নিয়ে যেতে পারি।


তুমি বৃষ্টি হতে পারো
তবে আমি সবুজ গাছ হবো না
বড় জোর নদী হতে পারি
যাতে তোমায় শুধুই বুকেতে
                  সঞ্চিত করে রাখতে পারি।


তুমি নদী হতে পারো
তবে আমি তরী হবো না
বড় জোর ভেজা বালি হতে পারি
যাতে তোমার প্রতিটি হাসির ঢেউ এর
                 স্পর্শতা সারাক্ষণ পেতে পারি।


তুমি হাওয়া হতে পারো
তবে আমি পাখির গান হবো না
বড় জোর উদাস বিকেল হতে পারি
যাতে তোমার এলোচুল গুলো নারিকেল  
             পাতার চিরুনিতে আঁচড়ে দিতে পারি।


তুমি চাঁদ হলেও হতে পারো
তবে  আমি জোছনা হবো না
বড় জোর  ধ্রুবতারা হতে পারি
যাতে তোমার সাথে গল্প করতে করতে
                    প্রতিটি রাত কাটিয়ে দিতে পারি।


        
                        *****