আঁকা হোক আজ নতুন সুখের ছবি
          নতুন করে তোমার মনের ক্যানভাসে,
আলো আসুক আজ আঁধার ছিঁড়ে
         তোমার নির্জন ধূসর মনের চারিপাশে।


আশারা আজ মেলে দিক দু ডানা
           তোমার নীল হৃদয়ের নীল আকাশে,
ফিরে আসুক তোমার সেই চেনা সুর
           আজ দমকা মাতাল দখিনা বাতাসে।  


জড়িয়ে থাকুক খুশিরা আজ তোমায়
           ক্লান্তি গুলো  যাক অনেক দূরে সরে,
রেঙে উঠুক প্রেম রঙে প্রাণ তোমার
          আজ সব ভাবনা ভুলে নরম রোদ্দুরে।


কান্না ভেজা ঐ দুটি চোখ তোমার
         খুঁজে পাক আজ  সেই প্রিয় চেনা মুখ,  
হাতের উপর ছুঁয়ে যাক তোমায়
         তোমার সেই প্রিয় চেনা আলাপনের সুখ।


প্রজ্বলিত হোক আবার নতুন করে
          তোমার বুকে নেভা বিশ্বাসের পিলসুজ,
বিষন্নতার সব হলুদ পাতা ঝরে যাক
           তোমার হৃদয় পাতা হয়ে উঠুক সবুজ।


                          *****