নিভে যাওয়া প্রদীপের সলতের মতো
পড়ে আছি গাঢ় রাত্রির কোলে
দু চোখে উড়ে এখন সারা দিনের স্মৃতির ধোঁয়া,  
আঁধারের চাদরে মুখ ঢেকে ঘুমিয়ে  গেছে অনেক আগেই
দিনের ক্লান্ত চাওয়া পাওয়া গুলো,
তবুও এখনো ঘুমায়নি ধূসর চিন্তারা,  ঘুমায়নি বিষন্ন ভাবনারাও;
ব্যস্ততা থামা এই ক্ষণিক অবসরের হাত ধরে হেঁটে আসে
কিছু এলোমেলো অনুভব মেশা মুহূর্ত।  
বুকের ভেতর জ্বলজ্বল করে উঠে  
সেই অস্তমিত চেনা স্বপ্নটার শেষ হাসির আভা ,
  কারা যেন বলে যায় ভারসাম্য হারানো
    ভরসার তরী একদিন
                   ভেসে উঠবেই............  


                     ****