তারায় তারায়               দৃষ্টি হারায়
          আজ স্বপ্ন সাজায় মন,
তোমার আমার          কাছে আসাবার
         সময় হয়েছে যে এখন।

দ্বিধাহীন                     দ্বন্দ্বহীন
       সব ভাবনার মাটি খুঁড়ে,  
রঙিন প্রীতি            রঙিন অনুভূতি
        ছুঁয়ে যাক এই অন্তরে।


চোখের উপর            ঘুমের আদর
        সরিয়ে দিয়েছি অনেক দূরে,
তোমার ঠোঁটে             পলাশ ফুটে
         ঝরুক হাসিরা নানা সুরে।  


জোনাকি আলোকে           বসন্ত সুখে
         মেলেছি সব ইচ্ছের ডানা,
দক্ষিণা হাওয়ায়          মৃদু স্পর্শতায়
         জাগিয়েছি উষ্ণ কামনা।


মেঘেদের গায়ে         জোছনা জড়িয়ে
        মাতাল হয়ে থাকে যেমন,
চেনা পথ ছেড়ে        অচিন পথ ধরে
       আজ প্রেমভাসি হোক এ মন।


                     ****