এভাবে চোখের জল
নীরবে ফেলছিস কেনো তুই বল ?

আমি তো আছি তোরি পাশে  
দিনের শুরু থেকে যে রাতের শেষে


কোন দুঃখে পেলি এতো ব্যথা  
খুলে বল না হয়  আজ আমায় শুধুই সে কথা


কাল তো মেখে ছিলি খুশির আলো
আজ কোন বিষন্নতার মেঘ করলো এলোমেলো?  


তুই কষ্ট পেলে কী করে বল থাকি স্থির
এ বুকে জুড়ে যে ওঠে দুরন্ত ঝড় মনটাও হয় অস্থির  


আমি তো চাই সারাক্ষণ তোর হাসি মুখ
তোর ভেতর যে লুকিয়ে রাখা আমার যত বসন্ত সুখ


সরিয়ে ফেল সব মন খারাপি ভাবনা গুলো
তাকিয়ে দেখ মেঘ ফুঁড়ে কেমন জোছনা বেরিয়ে এলো


হাতটা রাখ এ হাতে, দেখ এইতো কাছাকাছি
তুই যেমন আমার ভেতর আমিও তো তোর ভেতরই বাঁচি


মুছে ফেল জল, এভাবে কাঁদিস না আর  
তোকেই তো আমি বড় ভালোবাসি তুই  যে পাগলীটা আমার ......


                                 ****