আমি আজও ছুঁয়ে দেখিনি কখনো  
কলকল করে বয়ে চলা ঝর্ণার জল,
জানি আমার কাছে সে ধারার থেকে
তোমার স্পর্শতা অনেক বেশি উজ্জ্বল।


আমি আজও ছুঁয়ে দেখিনি কখনো
পাহাড়ের বুকে জমা সাদা বরফ চাদর,
জানি তার থেকেও যে বেশি শান্তি দেয়
তোমার ওই উজাড় করা সুখের আদর।


আমি আজও ছুঁয়ে দেখিনি কখনো
নীল সাগরের বুকে থাকা মুক্তো ঝিনুক,  
জানি সেই ঝিনুকের থেকে অনেক দামী
তোমার ওই হাসি জড়ানো চাঁদপানা মুখ।


আমি আজও ছুঁয়ে দেখিনি কখনো
শান্ত সুন্দর সাদা পায়রার কোমল শরীর,
জানি সে শরীর জুড়ে এতোটা প্রেম নেই  
যা আমার এ মনকে করে তুলবে অস্থির।


আমি আজও ছুঁয়ে দেখিনি কখনো
ঘাসের ডগায় জমা ভোরের শিশির কণা,
জানি সে শিশির কণা কখনো যে আমায়
তোমার মতো এমন চিরন্তন সুখ দেবে না।

তাই আমি তো শুধুই ছুঁয়ে দেখি তোমাকে
তোমার ভেতর খুঁজে পাই আমার জীবনকে।
  
               ****