আমি তোমায় দেখি শিশির ভেজা ঘাসের স্নানের ভেতর
              তুমি সতেজ হয়ে যেনো অপেক্ষা করছো আমার  
                     কথা বলছো না! শুধুই হাসছো...
  তবে নাই বলো কথা; আমি কিন্তু বসছি না এতো শীঘ্র ফড়িং হয়ে।

      আমি তোমায় দেখি শান্ত নদীর তরঙ্গের বুকের ভেতর
                তুমি হালকা চালে যেনো ইশারা করছো আমায়
                     কথা বলছো না! শুধুই হাসেছো ...
  তবে নাই বলো কথা; আমি কিন্তু ভাসছি না এতো শীঘ্র তরী হয়ে।


        আমি তোমায় দেখি রোদ্দুর ধোয়া অপরাজিতা ফুলের ভেতর
                তুমি পাপড়ি নেড়ে যেনো কাছে ডাকছো আমায়
                      কথা বলছো না ! শুধুই হাসছো...
  তবে নাই বলো কথা; আমি কিন্তু যাচ্ছি না এতো শীঘ্র প্রজাপতি হয়ে।


         আমি তোমায় দেখি নীল সমুদ্রের ভেজা বালির ভেতর
                তুমি প্রেমের জন্য যেনো ঢেউয়ে বার্তা পাঠাচ্ছো আমায়
                        কথা বলছো না ! শুধুই হাসছো ...
  তবে নাই বলো কথা; আমি কিন্তু উঠছি না এতো শীঘ্র ঝিনুক হয়ে।  


         আমি তোমায় দেখি তারা ঢালা আকাশের চাঁদের ভেতর
                 তুমি ব্যকুল হয়ে যেনো জোছনা ছুঁড়ছো আমায়
                       কথা বলছো না ! শুধুই হাসছো...
তবে নাই বলো কথা; আমি কিন্তু যাচ্ছি না এতো শীঘ্র প্রহর জাগা পাখি হয়ে।  


      আমি তোমায় দেখি এ শঙ্খনীল কারাগারের প্রতিটি সবুজের ভেতর
             তুমি হাওয়ায় মিশে যেনো স্পর্শতা দিচ্ছো আমায়
                  তবে এতো শীঘ্র আমি সহজ লভ্য হচ্ছি না,  
আগে আরো কিছুটা প্রেমের মাধ্যাকর্ষণে মনের ঘূর্ণনে বাড়ুক আমাদের পরিচিতি...  
  


                              ****