পারলে আমার কাছে রেখে দিও
তোমর যত বিষন্ন বেদনা আর যত জলন্ত যন্ত্রণা
আমি যে দেখতে পারি না তোমার ঐ চোখেতে কান্না।

পারলে আমার কাছে রেখে দিও
তোমার যত ভাঙা স্বপ্ন আর যত পোড়া আশার ছাই
আমি যে শুধুই চিরদিন তোমায় হাসি খুশি দেখতে চাই।


পারলে আমার কাছে রেখে দিও  
তোমার যত ব্যর্থতা আর যত রঙ চটা নীরবতা  
আমি যে শুধুই তোমায় দিতে চাই রঙিন সুখের মুখরতা।  


পারলে আমার কাছে রেখে দিও
তোমার যত না ভোলা ব্যথা আর যত না বলা কষ্ট কথা
আমি না হয় সে গুলোকে রঙে ভিজিয়ে লিখবো কবিতা।  


পারলে আমার কাছে রেখে দিও
তোমার যত অহেতুক ভয় আর যত কান্নার ক্ষয়
আমি তো শুধুই তোমারি পাশে আছি থাকবো সব সময়।  


        
                                ****