আলো ছড়িয়ে গেছে
ফুলেরা সব মুছে ফেলেছে তাদের স্বপ্ন শিশির;
ভ্রমর প্রজাপতিদের ঠোঁটে ভাসছে ব্যস্ততার সুর ,
পাখিরাও মেলে দিয়েছে নতুন আশার উত্তাপে
তাদের নীল দু ডানা, তরীরাও সব অপেক্ষা ভেঙে
আবার পাড়ি দিয়েছে নদীর বুকে সুনীল ফেনিল জলের
উচ্ছল স্রোতে নতুন উদ্দামে নতুন উদ্ভাবনায়,
শুধু এক মুঠো নীরব মাটি তাকিয়ে বৃষ্টির অপেক্ষা করে
বৃষ্টির কথা শোনার অপেক্ষা করে .........  



****সুপ্রভাত জানাই সকল বন্ধুকে***