রাতের নদী যে ভাবে চাঁদকে বুকে রেখে ভালোবাসে
               আমি তোমায়
   তেমন করে ভালোবাসতে বলছি না...


কালো ভ্রমর যে ভাবে ফুলকে ছুঁয়ে ভালোবাসে
                আমি তোমায়
তেমন করে ভালোবাসতে বলছি না...


দক্ষিণ হাওয়া যে ভাবে বসন্ত মেখে বিকেলকে ভালোবাসে
               আমি তোমায়
তেমন করে ভালোবাসতে বলছি না...


পাখি যে ভাবে আকাশ কে মনের সুখে ভালোবাসে
              আমি তোমায়
তেমন করেও ভালোবাসতে বলছি না...


গাছ যে ভাবে বৃষ্টিকে সবুজ দৃষ্টিতে ভালোবাসে
                 আমি তোমায়
ঠিক তেমন করেও ভালোবাসতে বলছি না...


শুধু বলছি তোমার ভালোলাগা কোন মুহূর্তের মতো
               দূর থেকে না হয়
বন্ধুর মতো একটু ভালোবেসো আমায় ...


                    ****