চোখের উপর আজ এঁকেছি তোরে
রামধনু রঙে খুশির সুরে,
বুকের ভেতর আজ রেখেছি তোরে
নীল স্বপ্নের নীল আদরে।
জীবনের এ একলা পথে
        তুই এলি যে সঙ্গী হতে
                সব দ্বিধা ভুলে নতুন করে ।।


    ও বন্ধুরে  বন্ধুরে
মন ডাকে তাই তোকেই রে
     ও বন্ধুরে  বন্ধুরে
মন চায় তাই তোকেই রে .....



পূর্ণতার আজ তুই পূর্ণিমা দিলি
ছড়িয়ে দিলি সুখের জোছনা,
শান্তির আজ  সবুজ সান্ত্বনা দিলি
নিভিয়ে দিলি জলন্ত যন্ত্রণা।
চারিপাশ আজ বদলে গেলো
       আশারা দুডানা মেলে দিলো
                দূর থেকে দূরে কিনারে।।

    ও বন্ধুরে বন্ধুরে
মন ডাকে তাই তোকেই রে
     ও বন্ধুরে বন্ধুরে
মন চায় তাই তোকেই রে.....



প্রেমের প্রভায় আজ প্রহর কাটে
ডুবে থাকি তোরি অনুভবে,
ভাবিনি এ মরু জীবনের ভূমি
ভরবে ভালোবাসার উৎসবে।
হাতের উপর আয় রেখে হাত
     মেখে নেবো মিলনের মৌতাত
                   আজ দুজনে এ অন্তরে।।

    ও বন্ধুরে বন্ধুরে
মন ডাকে তাই তোকেই রে
     ও বন্ধুরে বন্ধুরে
মন চায় তাই তোকেই রে...


           ****