কবিদের নিজস্ব কোন হাতিয়ার নেই।
কবিদের আবেগই আগুনের গোলা,
কবিদের কথাই বুলেট বোমা।


পুরো পৃথিবীই তাদের যুদ্ধক্ষেত্র।


যেখানেই অন্যায় অবিচার, সেখানেই ব্যবহার হাতিয়ার।


তারা অগ্রসর, ভেঙে দিতে নষ্ট সমাজ
তারা নির্ভীক, মনোভাব সত্যে বিরাজ
তারা সেনা কমান্ডার, জুলুমের বিপরীত
তারা বজ্রধ্বনি, অন্ধকারে বীর প্রদীপ।


সত্যের পতাকা তাদের সম্বল, কুসংস্কার ধ্বংসে ইচ্ছা প্রবল
ভীত নয় আসলে বুলেট নল, প্রশান্ত দৃঢ় হোক যা ফলাফল।