১.


দীঘল রাত!
কবিতার নুপুর-
ডাকে প্রভাত!


২.


রাত দুপুর!
সূর্যের অপেক্ষায়-
নির্ঘুম সুর!


৩.


উন্মুক্ত দ্বোর,
আসেনা আলো ফিরে-
আঁধার ঘোর!


৪.


দীর্ঘকালীন-
সুসময় প্রার্থনা
ফলবিহীন!


৫.


কবি কাতর!
রাতের যাতনায়-
চাইছে ভোর।