১.
বুকে এখন,
ফাটা বাঙ্গির মতো-
কষ্ট লগন!


২.
চৈতালি দিনঃ
সিক্ত প্রেম হাওয়া,
বাষ্পে বিলীন!


৩.
শিমুলে রঙ,
দ্রোহ প্রেমিক খোঁজে-
হারানো ঢঙ!


৪.
ফাগুন শেষে,
কর্পুরে প্রেম মেশে-
দহন গ্রীষ্মে!


৫.
আউলা মন,
বসন্তেও বেদনা
নিত্য যখন!