১.
মেঘবালিকা,
তপ্ত হৃদয়ে দাও
বৃষ্টির ছোঁয়া!


২.
হয়ে নিঃশেষ-
গাও প্রেমের গান,
নিঃস্বার্থ বেশ!


৩.
মনে তোমার,
বেঁচে থাকার প্রাণ
রাখা আমার!


৪.
মরু হৃদয়,
শুধু তোমার স্পর্শে
সবুজ হয়!


৫.
চাতক আমি,
তোমার অপেক্ষায়
বরষাপ্রেমী।