১.
কেমন রোগ,
তোমাকে ছাড়া বাড়ে-
রাতের শোক!


২.
প্রেমের নাও
মনে মিললে মন
তবেই বাও ।


৩.
মেঘের দল
বলে: প্রেম কাননে-
দু:খের জল!


৪.
বৃষ্টির সাজে
প্রজাপতির মন
ফুলের ভাজে!


৫.
আকাশ নীল
জলজ ছলছল
চোখের মিল ।