গ্রামের বাড়ির দেশে
মন ছুটে যায় স্বপ্ন ঘোরে
রূপকথাময় অচিনপুরে
দিগন্তেরই শেষে


বায় বয়ে যায় স্নিগ্ধ সুরে
মাঠ পেরিয়ে দূর সুদূরে
আকাশ যেথায় নামল মাথায়
বনের সবুজ পাতায় পাতায়
কাশফুলেরা দুলছে যেথায়
মত্ত এলোকেশে
গ্রামের বাড়ির দেশে


নদীর জলের কলরোলে
ঢেওয়ের কোলে পদ্ম দোলে
গাছগুলো সব নোয়ায় মাথা
একটুখানি হেসে
গ্রামের বাড়ির দেশে


To be continued...