আমি কেমন আছি এখন?
আসলে আমি নিজেই জানি না।
তবে একটা জিনিস বুঝতে পারি ,
তোমার কাছ থেকে আমার দূরত্ব ।
সেটা তো আমি নিজেই।
আমি পারছি না তোমার কঁাছে যেতে,
পারছি না দূরে সরে যেতে  ।
একটা স্থির গতির মাঝে আছি আমি  ।
ভালই তো আছি।
কারণ,  তোমায় কাছে
টেনে নিলে এখন
আমার জীবনটাই যে ধ্বংস হয়ে যাবে  ।
আবার দুরে যদি সরে আসি,
তবে যে আমার হৃদয়,
ভেঙেচুরে চুরমার হয়ে যাবে।
আমার ছয়টি বছর ধরে গড়া সবটুকু স্বপ্ন - কল্পনার মাঝে,
আমি যতটুকু কাছে গিয়ে ঠেকেছি তোমার,
তা থেকে কদম খানি দূরে সরে আসা,
আমার পক্ষে অসাধ্য । অসম্ভব।
আমার ভেতরটা যে একেবারেই মরে যাবে তাহলে।
আমি চলতে পারি না আমার বিশ্বাসের বিপরীতে  ।
বিশ্বাসের উপর ভর দিয়ে পথ চলি,
একা একাই কথা বলি,
পাশ ফিরে তাকাবার নেই প্রয়োজন।
কারণ, আমার বিশ্বাসে শুধুই তুমি।
তুমি আমারই হবে, শুধু প্রতীক্ষা সেটা সময়ের।
তোমাকে নিয়ে আমার সবটুকু ভালোবাসা আর স্বপ্ন কল্পনা ,
সবটুকু রেখেছি বঁেধে ,
হৃদয় নিভৃতে এক গুপ্ত ঘরে
সযতনে।
সময়ের বাঁধে বাঁধা সে বাঁধন খুলে দেবার বিশ্বাসে
পথ চলি আমি , একাগ্রে।
তুমি আমার হবে ...
আমি তো তোমারি আছি,
ছিলাম ছয়টি বছর ধরে,
এখনো আছি, থাকবো চিরদিন,
যতদিন বাঁচি
তোমার স্বপ্ন্রাজ্যের খুব কাছাকাছি।
আমার অনেক ভালো লাগছে এখন,
অশ্রুময় মৃদু হাসির প্রস্ফুটন।
আর .... থাক না সব, কাজ কী।
আচ্ছা চাঁদটা দেখেছো?
কী সুন্দর তাই না?
স্নিগ্ধ উজ্জ্বলতায় ভরা।
পূর্ণতায় উদ্ভাসিত সব।
আমাদের জীবনটাও যেন হয়
পূর্ণিমা চাঁদের মতন,
উজ্জ্বল স্বপ্নময়  ।


আজ জন্মদিন তোমার,
এই পহেলা ফাল্গুনে।