নজরুল বাংলার,নজরুল বিশ্বের,
নজরুল সকলের দীন দুঃখী নিঃস্বের ৷
নজরুল মুসলিম নজরুল হিন্দুর,
নজরুল ক্ষ্য৷পা ঢেউ তোলপাড় সিন্ধুর ৷
নজরুল নামে আসে মুক্তির সংগ্রাম,
বাঁধন ছেঁড়ার গানে উচ্ছল উদ্দাম ৷
নজরুল আমাদের জীবনের স্বপ্ন ,
নতুন প্রভাতে সে যে শুভ লগ্ন ৷
বিদ্রোহী,বিপল্বী কবি নজরুল,
সুরভরা আকাশের ফুলবনে বুলবুল ৷
নজরুল ধূমকেতু,উলকা ও ঝঞ্জা,
আমৃত্যু সৈনিক  লড়েছে যে পাঞ্জা ৷।