কালের স্রোতে ভেসে যাবো
       পথ তো চেনা নাই,
চোরাপথে চোরাবালি
        কেবল দেখি তাই ।
শেষের বেলা ঘনিয়ে এলো
        গহন অন্ধকার,
ভেবে দেখিনি আগে কখনও,
        সময় হচ্ছে পার ।
তবু কেন ভুল করে
       জীবনের ছবি আঁকি,
এখনও বসে ভাবনা ছাড়ো,
       আর নয়কো ফাঁকি ।
কালের অমোঘ নিয়মে চলে
       আমাদের এই ভেলা,
সময় যখন ফুরিয়ে যাবে
        সাঙ্গ হবে খেলা ।।