ওঠো জাগো,অলস কবি
     ঘুমায়ে থেকো না আর,
তমাসাছন্ন রাত্রি তোমায়
     করতে হবে পার ।
কতশত কবি এসেছে আজ
     কবিতার আসরে,
নবীন,প্রবীণ সবার আসন
      রয়েছে সমাদরে ।
আমিও এসেছি বারাসাত থেকে
    নতুন ভাবনা নিতে,
ভয়,ভীতি,লাজ দুরে রাখি আজ
     কিছু যদি পারি দিতে ।
নিয়মিত কবি,নতুন কবি
     নিত্য নতুন সাজে,
কবিতার মালা গাঁথে নিজ হাতে
     শত কাজের মাঝে ।
আর দেরী নয়,তরা করি এসো
      কবিতার প্রাঙ্গনে,
কবিবর সবে এসেছে সদলে
      আজিকার মহামিলনে ।।