আমি বড় অসহায়-
বড় একা ।


একটা নিদারুন নিস্তব্ধতা
শিহরণ জাগায় আমার
একাকিত্বের আঙিনায় ।


তুমি কি চেয়ে দেখেছো কখনো
এই কলিজা কতটা শূণ্য;
কতটা নিঃসহায়,হাহাকার করে
একাকিত্বের ঘেরাটোপে ।
ভুল করেও একবার উঁকি দিয়ে দেখেছো কি
শূণ্যতার গভীরতা ?


কত বিনিদ্র রজনী ভেসে গেছে অশ্রুসিক্ত নয়নে-
কত অবয়ব এঁকেছি তোমার অজান্তে-
কত তারা গুনেছি অসীম মহাকাশের দিকে তাকিয়ে-


মান-অভিমান নয়-
এ আমার একান্ত অনুভবের
                   আত্মবিলাপ ।।