যীশু,কৃষ্ণ, মহম্মদ,
   জৈন,বুদ্ধ,নানক,
একই মায়ের সন্তান,
   ভিন্নরূপে সবই এক ।
একই পথের যাত্রী মোরা
    ভিন্ন ভিন্ন স্থান,
ভিন্ন মতে,ভিন্ন চোখে,
     একই ভগবান ।
আমরা কেবল বিভেদ মানি-
নিঠুর হাতে করি হানাহানি-
ভাইয়ে ভাইয়ে সম্পর্ক ভাঙি-
রক্তের বান ডেকে আনি ।
মূর্খ মোরা বুঝব কবে-
একই মায়ের সন্তান সবে-
একই পথের পথিক রবে-
একই পথে প্রস্থান হবে ।।


আজ এই মন্ত্র উচ্চারিত হোকঃ-
বন্দুকবাজ বোমারাজ দূর হাঁটো,
বিভেদ নয় ভাই ভাই
বিশ্বজুড়ে শান্তি চাই ।