তোমায়,আমায়,দিচ্ছি কথা
ওখানে সে কথা রাখছি না,
এ পাড়া ও পাড়া বে পাড়ায় আমি
কবে আছি কবে থাকছি না ।


মোড়ে মোড়ে বাতি, লালবাতি জ্বলে
থানায়,বাজারে,ইসকুলে,
মসজিদ্,মন্দির,যত প্রার্থনাগৃহ
সবার জন্য দিস্ খুলে ।


অনন্তে মিশে যাক স্বরগুলি
কথা দিয়ে যাই সব কথা ভুলি
ভুলাও ভুলাও ভুলাও আমাকে
জনগণেশের তালে ।
সার বেঁধে বসে থাক যত পাখী
প্রতিশ্রুতির ডালে ।।