জীবন অনন্ত নয়,অমর কেবা রয়,
মৃত্যুই জীবনের শেষ কথা নয় ।
পুরাতন বস্ত্র ফেলি নতুন বস্ত্র ধরি,
নবজীবন পাবো ফিরে গোলকধামে ঘুরি ।
আত্মা জেগে রয়,বিনাশ কভু নাই,
পরমাত্মা শিবজ্ঞানে ধ্যান করো তাই ।
ইহজন্মে কর্মের ফল পরজন্মে যায়,
নিষ্কাম কর্মে জীবন শুদ্ধাচরণ হয় ।
শ্রদ্ধা ভক্তি ভালোবাসা থাকুক সদা মনে,
ব্রহ্মানন্দের করুণাঘন আসে সঙ্গোপনে ।
হরিনামে চিও শুদ্ধি জীব মুক্তি পায়,
কৃপাসিন্ধুর কৃপাবলে আসি এ ধরায় ।।