আমি এক নারী-
ভিন্ন রূপে, ভিন্ন সাজে,
আমি তোমাদের মাঝে,
দিতে পারি শীতল বারি,
জুড়াও জ্বালা কলস ভরি,
পান কর তা আপনারে ভুলি,
আমি এক মহিয়সী নারী ।


আমার বাহিরই দেখেছ
   কোমল অন্তর দেখনি,
মেটাতে যৌন লালসা
  ভুলেছ সজল চাহনি ।


ভুলেছ আদি ভুলেছ অন্ত,
নারীশক্তির গোপন মন্ত্র,
নারীকে করেছ খেলনা যন্ত্র,
অবহেলে নির্যাতনের ষড়যন্ত্র ।


আপনারে জাগাও,অন্তর জ্বালো,
অন্ধকারে দিতে হবে আলো,
সত্যলক্ষ্যে যেতে হবে
অসত্যেরে বিঘ্ন করি দূর,
জীবনের বীণাতন্ত্রে
বেসুরে আনিতে হবে সুর ।


আমি শুধু নহি সেবার রমণী
   মেটাতে তব লালসা ক্ষুধা,
তোমরা যদি দিতে পূজার অর্ঘ্য
  আমি সঁপিতাম স্বর্গ সুধা ।।