শারদীয়ার শুভ্রাকাশে ঝলমলিয়ে আলোর মাঝে,
মা যে ঐ কৈলাস হতে মর্ত্যে আসেন নতুন সাজে ।
মর্ত্যে এসে কদিন পরে কেন মা তুই যাস ফিরে ?
অসুর নিধন হয়নি আজও আছে ওরা দেশ ঘিরে ।
মরছে মানুষ যখন তখন,ওরা চালায় ব্যাভিচার,
সারা জগত জুড়ে শুধু চলছে ওদের অত্যাচার ।
বিশ্বকে আজ নিঃস্ব করে,ধ্বংস করবে সারা দেশ,
ঘুচিয়ে দিতে হবে মাগো,ওদের মনের সকল ক্লেশ ।
রক্তবীজের বংশ ওরা,ধ্বংস করাই ওদের কাজ,
কংস হয়ে ভাবছে শুধু,গড়বে ওরা নতুন রাজ ।
কলিযুগের অসুর ওরা,শয়তানদের সঙ্গী যে,
সন্ত্রাসরাজ কায়েম করে,ওরাই এখন জঙ্গী যে ।
উড়িয়ে দেবে,গুঁড়িয়ে দেবে,বলছে ওরা হুঙ্কারে,
তুই ছাড়া মা ওদের সাথে,লড়তে কি আর কেউ পারে !
শক্তিময়ী মা যে তুই,শক্ত হাতে খড়্গ ধর-
মানুষকে আজ বাঁচিয়ে রেখে অসুরকে মা নিধন কর ।।