গভীর রাতে ফুলবনে হঠাৎ ঝড়
চুরি গেল তোর সর্বস্ব-
তখন ঈশ্বর তারালোকের ছায়াপথে
গভীর ঘুমেই মগ্ন ......
রাত তো শেষ হবেই-
আলোয় থাকবে পড়ে কালো ছাই
       অদৃশ্য-শরীরজাত ।
কি করে মুখ লুকোবি তুই
        সূর্যস্নানের ভেতর ?
হাজার দুয়ারি খুলে গেল
      সে দস্যু হাওয়ায় ।।