ষাট ষাটটা বসন্ত পার করে জীবনের রেলগাড়ী
আজ এক অচেনা প্ল্যাটফর্মে-
আইন মোতাবেক কর্মক্ষেত্রে বিদায়-
জীবনের এক অধ্যায়ের পরিসমাপ্তি ।
উদ্দাম,উচ্ছল যৌবনসাগর পেরিয়ে
বার্ধক্যের আঙিনায়-
শংকা জাগে-অচেনা,অদেখা বার্ধক্যকে
বরণ করবো কিভাবে !
জীবনের ফেলে আসা মধুর স্মৃতি রোমস্থন
করার প্রবণতা ক্রমবর্ধমান,
মাঝে মাঝে শৈশব-কৈশোরকে নিয়েও ......
জীবনচক্রে সকলেরই তো এই গতি,
তবে অহেতুক শংকা কেন !
হাসিমুখে আগত বার্ধক্যকে বরণ করি-
মনের রঙ সবুজ থাকুক-
দেহ দেহের মতো চলুক-
জীবনকে ছন্দময়,গতিময়,আনন্দঘন করে
গড়ার লক্ষ্যে ৬১তম জন্মদিনে তোমাদের
সবার অকুন্ঠ ভালবাসা,সহমর্মিতা একমাত্র পাথেয় ।।