জানি চলে যেতে হবে
কিন্তু এখনই নয়-
সময়ের মাপকাঠিতে চলা জীবন
আরও খানিকটা সংক্ষিপ্ত করে নিয়েছি ।
এখন সায়াহ্ন-রাতের আঁধার কিছুটা
দূরে অপেক্ষামান ।
কিছু অতৃপ্ত বাসনা,ক্ষিদে রয়ে গেছে-
জানি না মিটবে কিনা;
এখনই এই অসময়ে যাওয়ার কথা বোলো না ।