সবুজ বনভূমির
গাছ কেটে কেটে
আমরা উপহার দেব
ধূসর মরুভূমি ।
ফোন,ফ্যাক্স,ই-মেইল,
ওয়েব সাইট,টি ভি,ইন্টারনেট ...
আমাদের হাতের মুঠোয়
পৃথিবীকে উপহার দেবে ।
শৈশব,কৈশোর,যৌবন ছিনিয়ে
রোবট বানিয়ে
একুশ শতক হা-হা-হা-হা
আমাদের উপহার দেবে টাকা ।