সেদিন বারাসাত স্টেশনের প্রবেশ দ্বারে
বরুণের পথে ...র উদ্যোগে পথশোভা-
স্লোগান-"ম্যাঁয় জিনা চাহতি হুঁ এখনও বলছে দামিনী,
এখনও কাঁদছে অপরাজিতার কামদুনি"।
মনে করিয়ে দেয় ১৬ই ডিসেম্বর ২০১২*
প্রতিবাদে উত্তাল দেশের রাজধানী,
ন্যায় বিচারের দাবিতে দিল্লীর রাজপথ দখল নিয়েছিল
হাজার হাজার যুবক যুবতী সাধারণ মানুষ ।
বিগত এক বছরের অভিজ্ঞতা কি বলে-
আসুন ফিরে দেখি-
নারী ধর্ষণ-খুন-নারী পাচার কমেছে কি ?
যৌন ব্যবসা,পর্ণোগ্রাফির বাজার কেমন ?
যুবসমাজের নৈতিক চরিত্র ধ্বংস হওয়ার রাস্তা
কতটা প্রশস্ত ?
এসব প্রশ্নের উত্তর আমাদের অজানা নেই ।
তথাপি আমাদের এর প্রতিকারের রাস্তা
বের করতেই হবে-আর তারই ফলস্বরূপ
সারা দেশব্যাপী এই সচেতনতা যাত্রার মহতী প্রয়াস ।
আসুন হাতে হাত মিলিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে
আমরা একসাথে এই সংক্রামক ব্যধির হাত
থেকে সমাজ ও দেশকে মুক্ত করার লক্ষ্যে
নিরন্তর সংগ্রাম জারি রাখি ।।