শুধু বিধাতার সৃষ্টি
     নহ তুমি নারী !
পুরুষ গড়েছে তারে
      সৌন্দর্য সঞ্চারী
আপন অন্তর হতে ।
পুরুষেরে হেয় করে
   নারী কভু সম্পূর্ণা নয়,
নারীমনে পুরুষ তবু
    স্বেচ্ছাচারী হয় !
ভালবাসার শব্দ,
বুকের হৃদপিণ্ড কামড়ে ধরে,
স্বেচ্ছাচারী আদর করে রাত দুপুরে ।
তবুও সে ওঠেনা কেঁপে,
  ঢুলে উঠেনা শিহরণের সোল্লাসে ।
ভালবাসার কাঙাল,শুধু ভালবাসা খোঁজে,
স্বেচ্ছাচারী ভালবাসুক নারীর হৃদয় বুঝে ।।