আমার স্বপ্নের  উঠোনে আজ এক হাঁটু জল,
প্রিয়ার হৃদয়পুরে কাল সারারাত বৃষ্টি হয়েছে বুঝি !
এক অজানা,অদেখা শংকা গিলে খাচ্ছে সময়-
ভাবনার সমুদ্রে হাবুডুবু খেতে খেতে
রাতের ঘুমকে ধমকাই-
ভোরের কুয়াশায় তন্দ্রাছন্ন চোখে পাশ ফিরে
থাকা যন্ত্রণাকে বোঝার বৃথা ...
আমার স্বপ্নের উঠোনে এক হাঁটু জল ।।