নষ্ট ছবি আজ
বিবর্ণ ক্যানভাসে-
সব তালগোল পাকানো অতীত
আজ ফটোফ্রেমে-
তোমায় আর কি দিতে পারি বলো ?


এখন আমি ব্যস্ত অনুবাদে
ভাষান্তরে লিখে রাখি
নির্বাসিত স্বপ্নের কথা ।
উড়ান শেষ হলে
ঢেকে যাবে স্মৃতির চাদরে ।


ক্রন্দসী চিল ডানা ঝাপটায়
নিদাঘ দিবসে-
রৌদ্রাহত ক্লান্ত অবসন্ন দেহে
আছড়ে পড়ে-
স্মৃতির কুয়াশায়
অতীতকে হাতড়াই,
তোমার মৃন্ময়ীরূপ খোঁজার বৃথা চেষ্টা ...


শতাব্দীর শেষে নির্জনে,নিঃসঙ্গে,
কবিতার খাতায় তোমার নষ্ট অতীতের
আঁচড় টানি ......