আমাকে আমার মত থাকতে দাও-
জীবনের অনেকটা পথ পার করে
আজ এক নতুন যাত্রা ...
নিয়মিত অফিস নেই,
নেই নিত্যদিনের ছোটাছুটি-
আছে কেবল অখণ্ড অবসর ।
ফেলে আসা দিনগুলো স্মৃতির দরজায় কড়া নাড়ে,
স্বপ্নে বিভোর হয়ে যাই-মন উতলা হয়ে ওঠে;
মাঝে মাঝে বড় অসহায় লাগে-ব্রাত্য মনে হয় নিজেকে ।
কত কথা,কত ব্যথা-শোনাব কাকে ?
নিজেই নিজের সঙ্গে কথা বলি-হাসি,কাঁদি,
বুঝি,জীবনের এক একটা ক্ষণ দ্রুতগতিতে ধাবমান ।
ইদানীং শরীরটাও ......
বিদায়ী বেলা জানান দেয়-
"হে বীরপুরুষ,তোমার খেলা সাঙ্গ হলো বলে,
তৈরী থেকো"
এখন আমাকে আমার মতন থাকতে দাও ।।