কিছু লেখালেখি করি,লিখতে ভালবাসি-
তাই বলে কি কবি হয়ে গেলাম !
আবোল-তাবোল ভাবনাগুলোকে সাজাই মাত্র,
তার ফাঁক-ফোকর দিয়ে কখোনো সখোনো ......
যাক্ সে সব কথা-এই কলমটাই যত
নাটের গুরু-আঁচড় টানলেই হলো,
অমনি ভাব সাগরে হাবুডুবু-কাব্যের নাচোন-কোদন ।
জানেন,আমার একটা হাত খাতা আছে,
শয়ে শয়ে ছেঁড়া-ফাটা,হিজি-বুজি আকিঁবুঁকি-
অসমাপ্ত পাণ্ডুলিপি-বহু অসমাপ্ত কাজ ...
নাঃ,এ ক্ষুদ্র জীবনে শেষ হবার নয়,
আর এক জন্ম অপেক্ষা করতেই হবে,
তখন না হয় কবি হওয়া যাবে !