প্রতি পদক্ষেপে আজ জীবন যন্ত্রণা
তারই মাঝে পাই বাঁচার প্রেরণা ।
পুরাতন হাসিমুখে তোমাকে জানাই বিদায়
নতুন তোমার নেশায় উতলা এ হৃদয় ।
কি পেলাম কি হারালাম
তার হিসেব নাই বা নিলাম ।
জানি প্রতি মূহুর্তে তোমার আমার সর্বনাশ
তবু নতুন তোমার আগমনে প্রাণে আসে উচ্ছাস ।
তাইতো দেখি নতুন স্বপ্ন নতুন নতুন আশা
পুরাতন ব্যথা ধুয়ে মুছে দেখায় আলোর দিশা ।
যদিও চলছে রক্তক্ষরণ অশান্ত পরিবেশ
নতুন বছরে নতুন গান আছে কবিতার রেশ ।
তাইতো বলি হিংসা দ্বেষ সন্ত্রাস ভুলে
আজ এক হই সারা বিশ্ব জুড়ে ।
নতুন বছরের নতুন ভাবনা
দূর হোক আজ জীবন যন্ত্রণা ।।