নতুন বছরের উপহার-
আবার ধর্ষণ-হত্যা-
ঘুরে ফিরে সেই একই ঘটনার পুনরাবৃত্তি-
কামদুনির শোক এখনও দগদগে,
এবার মধ্যমগ্রামে ষোড়শী ধর্ষণ-খুন ।
নারীমাংসলোভী পিশাচের দল রাতের
অন্ধকারে ষোড়শীর বুকে বিষ উগরেছিল-
বিষ দাঁত বসিয়েও ক্ষান্ত হয়নি-
বিপাকে পড়ে তার অসহায়ত্বের সুযোগে
সুকৌশলে হত্যা করলো ।
আমরা তথাকথিত বুদ্ধিজীবিরা পারলাম না বাঁচাতে,
আইন,প্রশাসন,মানবতাকে বুড়ো আঙুল দেখিয়ে
সে নীরবে চলে গেল ।
কিশোরীর মা চোখের জলকে সম্বল করে
আজ সুবিচারের আশায় ......
জানা নেই সুবিচার মিলবে কিনা-
তবে আমরা আর একবার সমব্যথী হয়ে ধিক্কার জানাই,
অবিলম্বে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির অপেক্ষায় ......