কবিতা কি রোজ লিখতেই হবে-
এত কাব্য পাবো কোথায় ?
এই কথা ভাবতে ভাবতে খাতা-কলম
নিয়ে আঁকি বুঁকি টানি-মগজের
ঘিলুটাকে নাড়া দিই,
গিন্নীর চিৎকারে সম্বিত্ ফিরে পাই-
কাব্য ভাবনা কুপোকাত ।
আবার নতুন করে ভাবনার
আগল হাতড়াই-
থিমটা কি সেটা তো আগে জানা চাই-
     কিছুই মনে আসছে না ।
আজ তবে কাব্যগাঁথা থাক না !