আমি যেখানেই থাকি
সেখানেই খুঁজি তোমাকে
                  কবিতা;
এই সোনালী ধানক্ষেতে
সবুজ ঘাসের দেশে
তখনও তোমায় খুঁজি
                কবিতা;
নির্জন সমুদ্র সৈকতে
অথবা একলা চলার পথে
ক্লান্ত দেহে খুঁজি তোমাকে
                   কবিতা;
পাহাড়ী ঝর্ণার ধারে
অথবা ছায়াঘেরা অরণ্যে
যখন পথ হারিয়ে ফেলি
তখনই খুঁজি তোমাকে
                 কবিতা;
আমি যখন খুঁজি
আমার মধ্যে আমিকে
তখনই পাই তোমাকে
                 কবিতা ।