মনে পড়ে আজও
সেদিনের ফেলে আসা দিন-
টগবগে যৌবনে উচ্ছল-উদ্দাম কিশোরী
লজ্জায় নতশীর,ভীরু চোখে মৃদু চাহনি,
না বলা ভাষা বুঝিয়ে ছিলে সেদিন ।


যৌবনের সন্ধিক্ষণে এসেছিলে
কোনো এক শুভ লগ্নে-
কিছু কথা,কিছু ব্যথা,অকৃত্রিম ভালবাসা,
রেখে গেলে স্মৃতির আধারে ।


দুরন্ত গতিতে জীবনের যাত্রাপথে
কোনোও এক অসতর্ক মুহূর্তে
হারিয়ে গেল সেই নামহীন গোত্রহীন ভালবাসা ।


জীবন সায়াহ্নে আজও খুঁজে ফিরি
তার উষ্ণ পবিত্র ভালবাসার অবয়বখানি ।।