আজ নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১১৮তম জন্ম
দিবসে সশ্রদ্ধ প্রণাম ।


জয় জয় জয় হে বীর নেতাজি
শতকোটি কন্ঠ গায় জয় তু নেতাজি ।
এই মহাভারতের হৃদয়ে
       জাগালে নূতন আশা,
দিলে তারে শক্তি,দিলে বরাভয়
        কন্ঠে দিলে ভাষা ।
আকাশে বাতাসে শুনি
    ওই তব বাজে আহ্বান,
ভারত জননী কাঁদে
    ফিরে এসো মহাপ্রাণ ।
ভারত-তীর্থ পুনঃ উঠেছে জাগি
    নবরূপে নবসাজে সাজি,
রুদ্রবেগে বহে শত বীর ঝরিণী
      পাষাণের বাঁধন তোজি ।।