বড় সাধ জাগে পেতে
এক নির্ভেজাল,নিষ্কলঙ্ক,দরদী প্রেমপাত্র-
কামনার রঙে রাঙানো প্রেম চাই না ।
চাই হৃদয়স্পর্শী,মমতাময়ী,স্নিগ্ধ,শান্ত,শীতল প্রেমকুণ্ড-
যেখানে নেই কোনো ভণ্ডামি,ছলাকলা,চাতুরতা ।
সেই স্বপ্নরাজ্যে তুমি নিয়ে চলো প্রভু ।
হৃদয়ের যত অতৃপ্ত কামনা,বাসনা,লোভ
আদিম হিংস্রতাকে ধুয়ে মুছে
পবিত্র প্রেমস্পর্শ ছুঁইয়ে দাও ।
শুধু একান্তে একবার সেই পবিত্রতার
আস্বাদটুকু নিংড়ে নিতে দাও ।
তাড়পর প্রগাঢ় ঘুমের দেশে চলে
যাবো অনন্তকালের জন্য ......