প্রতি লহমাই একটু একটু ক্ষয় ।
ক্ষয়ে যায়,যে ভাবে পাথরও ক্ষয় ।
বুকে বেঁধে বাসা-
নিদারুণ যন্ত্রণা,অবক্ত্য ভাষা,
বুঝেও বোঝে না,নীরবে ভাসা ।
কালের স্রোতে বহতা জীবন,
জানি একদিন লয় হবে এ মন ।
জীবন হারিয়ে যাবে দুঃখরথে,
ভেসে যাবে ক্ষরস্রোতা নদীপথে ।
মান-অভিমান সাঙ্গ হবে চিরতরে,
জীবন বীণার গোপন অশ্রু পড়বে ঝরে ।।