শীতঋতুতে নানান মজা
         মেলার ছড়াছড়ি,
পৌষালি মেলা,বই মেলা
         নানান জায়গায় ঘুরি ।
রোদ্দুর যেন মিষ্টিমধু
        হিমেল হাওয়া বয়,
গড়ের মাঠে গড়াগড়ি
        বনভোজনও হয় ।
ইচ্ছে করে চিড়িয়াখানায়
       কাটাই সারাটা দিন,
শৈশবেতে মন চলে যায়
        নাচি তা ধিন্ ধিন্ ।
কেউ বা ঘোরে ভিক্টোরিয়াতে
        কেউ বা যাদুঘরে,
স্মৃতির পাতায় ধরা আছে
       সবই যত্ন করে ।
আজও তাই প্রাণ ফিরে পাই
           মেলার প্রাঙ্গণে,
মিলন মেলা খুশির দোলা
            হৃদয় অঙ্গনে ।।