ছকে বাঁধা বৃত্তে বন্দী এ চলমান জীবন ।
ইচ্ছে থাকলেও গন্ডির বাইরে যেতে পারি না ।
আপাতমোহে আচ্ছন্ন এ দু চোখ ...
এ চোখে এখন আর স্বপ্ন রচনা হয় না ...
চারপাশের ঘৃণ্য সামাজিক অবক্ষয় দেখতে দেখতে
চোখ দুটো একরকম ধাতস্থ হয়ে গেছে ।
কোনো উদ্বেগ বা ব্যকুলতার লেশ মাত্র নেই ।
কেবল বুঝি,এ নাগরিক জীবনের ছন্দপতন ঘটানো
যাবে না-চরৈবতঃ .........