এক একটা দুপুর আসে যায়
অলসতার বাঁশি বাজিয়ে ...
বিছানার আতিশয্যায়-দুমড়ানো
বালিশে মাথা গুঁজে আধবোঝা চোখে
কড়িকাঠ গোনা বা স্মৃতির দরজায়
ঘা দিয়ে শেষমেষ দিবা স্বপ্নে বিভোর ......
এমনি করেই দুপুর গড়িয়ে যায় কালের স্রোতে ...
কবিতার খাতাও ঘুমিয়ে পড়ে ...
জীবনখাতায় একটা অলস দুপুর বেঘোরে কাটে ।