কবির পদচারণা অক্ষরবৃত্তে-
বর্ণমালার এক একটি অক্ষর চয়ন করে
কবিতার মালা গেঁথে ফুল ফোটানোতেই কবির আনন্দ ।
কখনও সে গাঁথা অগোছালো,ছন্দহীন,অবাস্তব
আবার কখনও অসাধারণ,অনবদ্য,অনন্য ।
এই ভাঙাগড়ার খেলায় কবির হার-জিত্ নিশ্চিত,
তবুও কবিতা কবিকে ছেড়ে যায় না-
এ এক অদ্ভুদ খেলা !